কিভাবে খুঁজে পাবেন আপনার ওয়েব সাইটের জন্য সেরা ডোমেইন

কিভাবে খুঁজে পাবেন আপনার ওয়েব সাইটের জন্য সেরা ডোমেইন

যে প্লাটফর্মেই তৈরী করুন না কেন, আপনার ওয়েবসাইট ডোমেইনের নাম খুঁজে বের করা হল প্রথম এবং সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়। কথায় আছে আগে দর্শনধারী তারপর গুণবিচারী। সেই হিসেব থেকে একটি সুন্দর ডোমেইন নাম আপনার ওয়েবসাইটকে সবার কাছে আরো জনপ্রিয় ও গ্রহনযোগ্য করে তুলবে। আর সকলের সুবিধার জন্য আজকে আপনাদের সামনে কিছু টিপস তুলে ধরছি যাতে আপনারা আপানদের জন্য সেরা ডোমেইনের নামটি খুঁজে বের করতে পারেন।

টিপস ১
ছোট নাম খুঁজে বের করা। আপনি যদি এক শব্দের মাঝে একটি ডোমেইন খুঁজে বের করতে পারেন তা হবে আপনার জন্য হবে সেরা ডোমেইন। এক শব্দের ডোমেইন আপনার মার্কেটিং করার কাজকে আরো সহজ করে তুলবে। একইসাথে এটি মানুষের কাছে আপনার গ্রহনযোগ্যতাকে আরো বাড়িয়ে তুলবে।

টিপস ২
আপনি যদি ই-কমার্স ব্যবসায়ী হোন সেক্ষেত্রে চেষ্টা করুন সাধারন এবং সহজে উচ্চারণ করা যায় এমন কোন নাম। .কম ডোমেইন নেয়া সব থেকে সুবিধাজনক। গুগলে র‍্যাংক করতে ও অন্য্যান্য ডিজিটাল মার্কেটিং চ্যানেলে এটি আপনাকে এগিয়ে রাখবে। এক্ষেত্রে লক্ষ্য করা উচিত, আপনার সার্ভিস যদি একদম ইউনিক হয় সেক্ষেত্রে আপনি আপনার পন্য বা সেবার সাথে সামযস্যপূর্ণ ডোমেইন খুঁজে বের করুন।

টিপস ৩
চেষ্টা করুন কোন পরিচিত শব্দ দিয়ে ডোমেইনের নাম খুঁজে বের করতে। এতে করে ভুল নামের বানানজনিত সমস্যা থেকে মুক্তি পাবেন।

টিপস ৪
অবশ্যই বিশ্বাসযোগ্য ও জনপ্রিয় ডোমেইন রেজিস্ট্রার কোম্পানির কাছ থেকে ডোমেইন কিনুন। কম টাকায় পাচ্ছেন বলে নাম সর্বস্ব কোম্পানির কাছ থেকে ডোমেইন কেনে থেকে বিরত থাকুন। এতে করে আপনার ডোমেইনের নাম হুমকির মধ্যে পড়বে।

টিপস ৫
ডোমেইনের নামের মাঝে হাইফেন ব্যাবহার না করাই উত্তম। একইসাথে খুব সুন্দর না লাগলে ডোমেইনের নামের সাথে কোন নাম্বার যোগ করবেন না।

টিপস ৬
যে নামে ডোমেইন কিনছেন সে নামে ফেসবুক বা সোস্যাল মিডিয়ায় কোন পেজ আছে কিনা। যদি থেকে থাকে তাহলে সে ডোমেইন না কেনাই উত্তম।

টিপস ৭
যেখান থেকেই ডোমেইন কিনুন না কেন ডোমেইনের সাথে যেন ডোমেইন কন্ট্রোল ড্যাসবোর্ড, WHOIS Guard, Security এবং ডোমেইন সংশ্লিষ্ট সকল বিষয় আপনার অধিকারে থাকে।
আশা করি আপনার কাঙ্ক্ষিত ডোমেইনটি খুঁজে পেতে এই টিপসগুলো আপনাকে অনেক সাহায্য করবে। নিরাপদে ও নিশ্চিন্তে ডোমেইন রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন dianahost.com এ। আর খুঁজে নিন আপনার কাঙ্ক্ষিত ডোমেইন।

Leave a Comment